এপ্রিল 17, 2021

হেফাজতের সহিংসতার নিন্দা কুবি শিক্ষক সমিতির

0 0
Read Time:2 Minute, 36 Second

চৌধুরী মাসাবি : স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বাংলাদেশ সফরকে কেন্দ্র করে দেশের বিভিন্ন স্থানে হেফাজতে ইসলামের সহিংসতার প্রতিবাদ ও নিন্দা জানিয়ে শাস্তির দাবি করেছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

বৃহস্পতিবার (১এপ্রিল) শিক্ষক সমিতির সভাপতি ড. মো: শামীমুল ইসলাম ও সাধারণ সম্পাদক ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দীন স্বাক্ষরিত এক বিবৃতিতে এ প্রতিবাদ জানানো হয়।

বিবৃতিতে উল্লেখ করা হয়, ‘দেশব্যাপী হেফাজতের মৌলবাদী তাণ্ডবে, রাষ্ট্রীয় সম্পত্তির ক্ষতি অগ্নিসংযোগ, নৈরাজ্য সৃষ্টি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ও প্রতিকৃতিতে ভাঙচুর, সাধারণ মানুষের উপর হত্যাযজ্ঞ, জ্বালাও পোড়াও করে জনমনে আতংক সৃষ্টি করেছে এবং হতাহতের ঘটনায় কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি তীব্র নিন্দা, প্রতিবাদ ও ধিক্কার জানাই।

বিবৃতিতে আরো বলা হয়, স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে বিদেশের বিভিন্ন রাষ্ট্রের সাথে দেশের উন্নয়নের বিভিন্ন চুক্তি স্বাক্ষরিত হয়, যা দেশের উন্নয়নকে ত্বরান্বিত করবে। হেফাজতে ইসলাম এই উন্নয়নের অগ্রগতিকে বাধাগ্রস্ত করতে ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। জাতির পিতার ভাস্কর্যে আঘাত করে তারা দেশের সার্বভৌমত্ব, উন্নয়ন ও অগ্রগতিকে ধ্বংস করতে চায়।
এছাড়াও শিক্ষক সমিতির পকূ থেকে এই সহিংসতায় জড়িতদের বিরুদ্ধে দ্রুত আইনানুগ ব্যবস্থা গ্রহণ করে শাস্তির দাবি জানানো হয়।

চৌধুরী মাসাবি
কুমিল্লা বিশ্ববিদ্যালয়
ফোনঃ ০১৮৬১২৫৮৩৬৮

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %