এপ্রিল 17, 2021

ধলেশ্বরী নদী দখল ও দুষনমুক্ত রোধে মানব্বন্ধন

0 0
Read Time:2 Minute, 15 Second

মানিকগঞ্জ প্রতিনিধি, মো. নজরুল ইসলামঃ ‘পানির মূল্যায়ন’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে অাজ বিশ্ব পানি দিবস সারাদুনিয়ার মত অামাদের দেশেও সরকারি ও বেসরকারিভাবে পালিত হচ্ছে। বেসরকারি গবেষণা প্রতিষ্ঠান বারসিক দীর্ঘদিন ধরে ধলেশ্বরী নদীসহ স্থানীয় সকল নদী খনন করে দখল দুষনের বিরুদ্ধে অান্দোলন সংগ্রাম ।

অাজ বিশ্ব পানি দিবস উপলক্ষে ধলেশ্বরী নদী তীরবর্তী নয়াবাড়ি গ্রামের নদীর পারে বায়রা কৃষি উন্নয়ন কমিটির অায়োজনে সংগঠনের সভাপতি জনাব ফাহাদ মাস্টারের সভাপতিত্বে ও মো. নজরুল ইসলামের সঞ্চালনায় বক্তৃতা করেন বারসিক অাঞ্চলিক সমন্বয়কারী বিমল রায়, কৃষক নেতা ইমান অালী,রোকায়া বেগম,কমলা বেগম,পদকপ্রাপ্ত কৃষক মো. ইব্রাহিম মিয়া প্রমুখ।

ধারনাপত্র পাঠ করেন শহীদ রফিক যুব সেচ্ছাসেবক টিমের কার্যকরী সদস্য লিমা অাক্তার।এছাড়াও অারো উপস্থিত ছিলেন বারসিক কর্মকর্তা শিমুল কুমার বিশ্বাস, শাহিনুর রহমান শাহিন, বিউটি রাণী সরকার প্রমুখ। বক্তারা বলেন নদী অামাদের মা,তাকে রক্ষা করতে পারলেই অামরা মিঠা পানি ভোগ করতে পারবো।ভূউপরিভাগের পানির ব্যবহার বাড়াতে হবে এবং ভূগর্ভস্থ পানির ব্যাবহার কমাতে হবে। ধলেশ্বরী নদীর খননে অামরা সরকারকে সাধুবাদ জানাই এখন ধলেশ্বরী নদীসহ সকল নদী নালা খাল বিল দখল ও দুষনমুক্ত রাখতে সকলকে সোচ্চার হতে হবে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %