মার্চ 1, 2021

তৃতীয় ধাপে ভাসানচরের পথে আরো ১৭৭৮ রোহিঙ্গা

0 0
Read Time:2 Minute, 11 Second

বাংলাদেশে আশ্রিত রোহিঙ্গাদের মধ্যে তৃতীয় ধাপে ভাসানচরে যেতে আগ্রহীর সংখ্যা বৃদ্ধি পাওয়ায় তাদের দু’দিন ধরে নিয়ে যাওয়া হচ্ছে। শুক্রবার (২৯ জানুয়ারি) সকালে চট্টগ্রাম বোট ক্লাব থেকে চারটি জাহাজে ভাসানচরের উদ্দেশে রওয়ানা হয়েছেন ১ হাজার ৭৭৮ রোহিঙ্গা। এর আগে বৃহস্পতিবার প্রায় ১৮০০ রোহিঙ্গা ভাসানচরের উদ্দেশে রওনা হয়ে গেছেন।

কক্সবাজারের উখিয়া-টেকনাফ থেকে ভাসানচরে এটি হচ্ছে তৃতীয় দফা ও বৃহৎ সংখ্যায় রোহিঙ্গা স্থানান্তর। এছাড়া ফেব্রুয়ারির দ্বিতীয় সপ্তাহে রোহিঙ্গাদের আরো একটি দলকে চতুর্থ দফায় ভাসানচরে স্থানান্তরের প্রস্তুতি নেওয়া হচ্ছে।

কক্সবাজার শরণার্থী,ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার (আরআরআরসি) শাহ রেজওয়ান হায়াত জানান, ‘কক্সবাজারের আর্থ-সামাজিক কাঠামো এবং পরিবেশের ওপর চাপ কমাতে রোহিঙ্গাদের ভাসানচরে স্থানান্তরের সিদ্ধান্ত নেয় সরকার।’

প্রসঙ্গত, গত বছরের ৪ ডিসেম্বর প্রথম ধাপে প্রায় ৪’শ পরিবারের ১হাজার ৬৪২ জন রোহিঙ্গাকে ভাসানচরে স্থানান্তর করা হয়। ২৯ ডিসেম্বর দ্বিতীয় ধাপে ৪৩০ পরিবারের ১ হাজার ৮০৪ জন রোহিঙ্গাকে নেওয়া হয় ভাসানচরে। তৃতীয় ধাপে এই দফায় দু’দিনে প্রায় ৬’শ পরিবারের তিন হাজারেরও বেশি রোহিঙ্গাকে ভাসানচরে নেওয়া হচ্ছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleppy
Sleppy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %