মার্চ 1, 2021

কাল থেকে তাপমাত্রা সামান্য বাড়বে, শীত থাকবে আরো কিছু দিন

0 0
Read Time:2 Minute, 19 Second

সারা দেশেই এখন মাঝারি থেকে তীব্র শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। কনকনে শীতে বিপর্যস্ত জনজীবন। বিশেষ করে রাত ও সকালের দিকে শীত অনুভূত হচ্ছে বেশি। আগামীকাল বুধবার থেকে তাপমাত্রা সামান্য বাড়তে পারে, তবে শীতের তীব্রতায় তেমন হেরফের হবে না বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা।

আবহাওয়াবিদ আবদুল মান্নান   বলেন, ‘বুধবার (আগামীকাল) থেকে তাপমাত্রা বাড়তে শুরু করবে, তবে সারা দেশেই শীত থাকবে। আমাদের দেশে সাধারণত ফেব্রুয়ারির মাঝামাঝি পর্যন্ত শীত থাকে। তবে এখন যে কনকনে শীত তা ওই সময় থাকবে না বলে ধারণা করছি।’

গতকালের আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, নীলফামারী, চুয়াডাঙ্গা ও মৌলভীবাজার জেলার ওপর দিয়ে তীব্র শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। ঢাকা, ময়মনসিংহ, রাজশাহী, বরিশাল, রংপুর ও খুলনা বিভাগ এবং সীতাকুণ্ড, রাঙামাটি, কুমিল্লা, ফেনী, সন্দ্বীপ ও হাতিয়া অঞ্চলের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকবে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে।

গতকাল দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল সিলেটের শ্রীমঙ্গলে, ৫.৫ ডিগ্রি সেলসিয়াস। বিভাগীয় শহরগুলোর মধ্যে ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ১০, ময়মনসিংহে ৮.৫, চট্টগ্রামে ১১.৫, সিলেটে ১০.৩, রাজশাহীতে ৬.৪, রংপুরে ৭, খুলনায় ৯ ও বরিশালে ৭.৪ ডিগ্রি সেলসিয়াস।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleppy
Sleppy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %