এপ্রিল 17, 2021

করোনা গোপন রেখে ঘোরাফেরা, ১০০ বাড়ি লকডাউন

0 0
Read Time:2 Minute, 43 Second

চুয়াডাঙ্গায় করোনায় আক্রান্ত হয়েও গোপন করেছিলেন সদর উপজেলার বেগমপুর গ্রামের বগুলা পাড়ার এক বৃদ্ধ (৬৫)। এ ঘটনায় চুয়াডাঙ্গা সদর হাসপাতাল কর্তৃপক্ষ ও সদর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ওই বৃদ্ধর বাড়িসহ এলাকার প্রায় ১০০ বাড়ি লকডাউন ঘোষণা করেছে।

এ ঘটনায় আক্রান্ত ওই ব্যক্তিসহ পরিবারের আরও ২ সদস্যকে মঙ্গলবার চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হবে।

চুয়াডাঙ্গা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদেকুর রহমান ও চুয়াডাঙ্গা সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. শামিম কবীর জানান, সোমবার বিকালে তারা গোপন সংবাদে জানতে পারেন চুয়াডাঙ্গা সদরের বেগমপুর গ্রামের বগুলা পাড়ার এই বৃদ্ধ গত ১৬ এপ্রিল ঢাকার কিডনি হাসপাতালে ডায়ালাইসিস করাতে যান। এসময় তার শরীরে করোনা উপসর্গ বুঝতে পেরে ওই হাসপাতালের চিকিৎসক তার শরীরের নমুনা সংগ্রহ করে আইইডিসিআর এ পাঠান ।এরপর আইইডিসিআর ১৮ এপ্রিল তার রিপোর্ট পজেটিভ বলে ঘোষণা করে।

এ রিপোর্ট পাওয়ার পর বৃদ্ধকে ঢাকার মুগদা হাসপাতালে রেফার করা হয়। কিন্তু তিনি মুগদা হাসপাতালে ভর্তি না হয়ে গোপনে একটি অ্যাম্বুলেন্স ভাড়া নিয়ে ১৮ তারিখেই নিজ বাড়িতে ফিরে আসেন। এসময় তার রোগের কথা গোপন রেখে এলাকায় ঘোরাফেরা করেন । ঘটনাটি এলাকায় জানাজানি হয়।

এ খবর পেয়ে সোমবার রাতেই উপজেলা নির্বাহী কর্মকর্তা ও চুয়াডাঙ্গা সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার আক্রান্ত বৃদ্ধর বাড়িতে যান এবং তাকেসহ তার পরিবারের কাউকে বাইরে বের না হওয়ার পরামর্শ দেন। এরপর তার বাড়িসহ ওই পাড়ার প্রায় ১০০ বাড়ি লকডাউন ঘোষণা করে পুলিশি পাহারা রাখা হয়েছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %