জানুয়ারী 24, 2021

করোনাভাইরাস দেশের ভঙ্গুর শাসনব্যবস্থা দেখিয়ে দিয়েছে: ফখরুল

0 0
Read Time:3 Minute, 36 Second

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশের শাসনব্যবস্থা কতটা ভঙ্গুর তা করোনাভাইরাসে প্রমাণিত হয়েছে। আমাদেরকে দেখিয়ে দিয়েছে, স্বাস্থ্যব্যবস্থা পুরোপুরি ভেঙে গেছে, স্বাস্থ্যব্যবস্থা আছে বলেই মনে হয় না। সাধারণ রোগীরা কোনো চিকিৎসা পায় না। এটাই এখন দেশের বাস্তবতা। সরকারের একলা চলো নীতির কারণেই জনগণ করোনাভাইরাসের প্রচণ্ড ঝুঁকির মধ্যে পড়েছে।

শনিবার গুলশানে এক অনুষ্ঠানে মির্জা ফখরুল এসব কথা বলেন। বিভিন্ন সময়ে গুম-খুন হওয়া এবং নির্যাতিত পরিবারের সদস্যদের বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের দেওয়া ঈদ উপহার দেওয়ার জন্য ওই অনুষ্ঠানের আয়োজন করা হয়। ছাত্রদলের নিহত নুর আলম, নুরুজ্জামান ও মাহবুবুর রহমান বাপ্পীর পরিবারের হাতে ঈদ উপহার তুলে দেন বিএনপির মহাসচিব। সারাদেশে গুম-খুন-নির্যাতনে নিহত সহস্রাধিক নেতা-কর্মীর পরিবারের কাছে উপহার পৌঁছিয়ে দেওয়া হবে বলে জানান তিনি।

মির্জা ফখরুল ইসলাম বলেন, করোনাভাইরাসকে প্রতিরোধ করার জন্য যে সম্মিলিত উদ্যোগ নেওয়ার দরকার ছিলো সেই উদ্যোগ নিতে সরকার ব্যর্থ হয়েছে। এককথায় তারা করোনাভাইরাসকে মোকাবিলা করতে গিয়ে পুরোপুরিভাবে ব্যর্থতার পরিচয় দিয়েছেন।

সরকারের প্রতি আহ্বান রেখে বিএনপির মহাসচিব বলেন, এখন রাজনৈতিক বিতর্কের সময় নয়, এটা এখন রাজনৈতিক প্রতিহিংসার সময় নয়। অহংকার বাদ দিয়ে আসুন সমগ্র জাতিকে আমরা ঐক্যবদ্ধ করে সমগ্র জাতিকে করোনাভাইসের আগ্রাসন মোকাবিলা করার চেষ্টা করি। সেই উদ্যোগ গ্রহন করুন।

সরকারের শাসননীতির কঠোর সমালোচনা করে তিনি বলেন, রাষ্ট্র যখন উৎপীড়ক হয়ে যায়, রাষ্ট্র যখন নিজেই গুম-খুন করে কিংবা ক্রসফায়ার করে তখন মানুষ গিয়ে কোথায় দাঁড়াবে? আজকে আমরা এই ধরনের একটা সরকারের নির্যাতনের কবলে পড়েছি যাদের কোনো জবাবদিহিতা নেই। তারা নির্বাচিত কোনো সরকার নয়। তারা শুধুমাত্র শক্তির জোরে, বন্দুক-বুলেটের জোরে ক্ষমতায় আছে। জনগণের প্রতি কোনো রকমের দায়িত্ব নেই।

বিএনপির নির্বাহী সদস্য ব্যারিস্টার মীর হেলালের পরিচালনায় অনুষ্ঠানে অন্যদের মধ্যে রুহুল কবির রিজভী, আমিনুল ইসলাম, ইশরাক হোসেন, আতিকুর রহমান রুমন, সুলতান সালাহউদ্দিন টুকু, ইয়াসীন আলী উপস্থিত ছিলেন।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleppy
Sleppy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %