জানুয়ারী 19, 2021

আন্তর্জাতিক আর্ট এক্সিবিশনে ডিআইইউ শিক্ষার্থীর চিত্রকর্ম

0 0
Read Time:4 Minute, 10 Second

কাজী ফিরোজ ,ডিআইইউ প্রতিনিধি : করোনাকালীন সময়ের বিভিন্ন সমস্যার কথা মাথায় রেখেই কেপিআর আন্তর্জাতিক আর্ট এক্সিবিশন আয়োজন করেছে আন্তর্জাতিক ভার্চুয়াল আর্ট কম্পিটিশান।এই প্রতিযোগিতায় যে সকল চিত্রশিল্পীদের ছবি মনোনীত হয়েছে সেই সব শিল্পীদের মনোনীত চিত্রশিল্প গুলো কেপিআর আন্তর্জাতিক ভার্চুয়াল মিউজিয়াম আর্ট গ্যালারির এক্সিবিশনে প্রদর্শিত হবে।

দক্ষিণ এশিয়ার মোট পাঁচটি দেশের শতাধিক চিত্র শিল্পীর অংশগ্রহণে দক্ষিণ এশীয় ও ভার্চুয়াল চিত্রকলা প্রদর্শনীর সবচেয়ে বড় আয়োজন। আন্তর্জাতিক এ চিত্রকর্ম প্রদর্শনী অনুষ্ঠিত হবে আগামী ২০-শে সেপ্টেম্বর থেকে টানা সাতদিন ব্যাপী।

আন্তর্জাতিক এ চিত্রকর্ম প্রদর্শনীতে বাংলাদেশ থেকে অংশগ্রহণ করা চিত্র শিল্পীদের মাঝে জায়গা করে নিয়েছে ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ইংরেজি বিভাগের শিক্ষার্থী কামরুন্নাহার তন্বীর চিত্রকর্ম Imagination of a lonely heart.

এই আয়োজনে অংশ নিচ্ছেন দেশ-বিদেশের খ্যাতনামা শিল্পীদের পাশাপাশি উদীয়মান শিল্পীরা।

বাংলাদেশ,ভারত,নেপাল, সিংগাপুর,চীন এই পাঁচটি দেশের মনোনীত শিল্পীদের কেপিআর কতৃক প্রশংসিত ও মনোনীত ৫-টি ছবি আন্তজার্তিক ভার্চুয়াল মিউজিয়াম আর্ট গ্যালারিতে ৭-দিন ব্যাপী প্রদর্শিত হবে।

প্রতিযোগিতায় অংশ নেয়া চিত্রশিল্পীদের তাঁদের শিল্পকর্মের স্বীকৃতি স্বরুপ প্রদান করা হবে বিশেষ সনদপত্র।

জানা যায়, বিখ্যাত চিত্রশিল্পী এস এম সুলতানের প্রানের শহর নড়াইলের মেয়ে তন্বী৷
কামরুন্নাহার তন্বীর শিল্পকর্মের এমন অসামান্য দক্ষতার স্বীকৃতিতে ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির প্রতিটি শিক্ষার্থী, শিক্ষক-শিক্ষিকা ও সব কর্মকর্তাবৃন্দ গর্বিত।দেশের চিত্রকলা সংস্লিষ্ট গুণীজনেরাও খুবই আনন্দ ও উচ্ছাস প্রকাশ করেছেন।এই আনন্দময় মুহুর্তে মনোনিত চিত্রশিল্পী কামরুন্নাহার তন্বী জানান-“আমি আনন্দিত ও উদ্বেলিত।আমি কখনোই এমন বড় পরিসরে স্বীকৃতি পাবো বা আমার আঁকা কোনো চিত্রকর্ম আন্তর্জাতিক পর্যায়ের এক্সিবিশনে প্রদর্শিত হবে ভাবিই নি।এতো অল্প সময়ে এতো অল্প বয়সে এমন স্বীকৃতি ও শিল্পের মানুষগুলোর ভালোবাসা পাবো;এটি কল্পনারও অতীত ছিলো।তবে হ্যাঁ চিত্রশিল্পকে ঘিরে আমার স্বপ্ন ও চেষ্টা ছিলো, আমি অদূর ভবিষ্যতেও আমার আঁকা ছবি গুলো নিয়ে অনেক বড় স্বপ্ন দেখি,শুধু পাঁচটি দেশেই নয় সারাবিশ্বের শ্রেষ্ঠ দরবারে দেশের শিল্পকর্মের প্রতিনিধি হয়ে আন্তর্জাতিক এক্সিবিশনে অংশগ্রহণ করতে চাই।”

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleppy
Sleppy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %